এইমাত্র পাওয়া :

ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড সিটি স্ক্যান সেন্টারে অত্যাধুনিক মেশিনের সংযোজন

স.ম ওসমান গনী সোহাগ, সাতক্ষীরা থেকে:

সাতক্ষীরা জেলা তথা দক্ষিন অঞ্চলের গন মানুষের স্বাস্থ্য সেবায় প্রতিনিয়ত অতি গুরুত্বপূর্ণ এবং কাঙ্খিত ভূমিকা পালন করে চলেছে ডিজিটাল ডায়াগনষ্টিক এন্ড সিটি স্ক্যান সেন্টার। সাতক্ষীরা শহরের খুলনা রোড মোড় পুরাতন ভবনের পাশাপাশি নতুন চীপ জুডিশিয়াল কোর্টের পাশে নিজস্ব বহুতল ভবনে ডায়াগনিষ্টিক সার্ভিস কার্যক্রম অত্যন্ত গতিশীল, সময়োপোযোগী, আধুনিক এবং উন্নত পরিবেশে সম্পন্ন হচ্ছে। প্রতিষ্ঠানটির সুনাম আর সুখ্যাতি দিনে দিনে সাতক্ষীরার ভৌগলিকতার বাইরে অন্যান্য জেলা শহরেও বিস্তৃত হয়েছে। উন্নত পরিবেশ, আন্তরিক সেবা ও স্বল্প খরচ এর পাশাপাশি আন্তরিকতা সৌহার্দ্য, সহনশীলতা, রোগীর প্রতি যতœশীল সর্বপরি নির্ভূল রোগ নির্ণয় ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারকে পৌছে দিয়েছে অত্যন্ত উঁচু মাত্রায়।

২০১৩ সালের পহেলা মে দেশের স্বাস্থ্য সেবার নব দিগন্তের উন্মেষ ঘটে এদিন সাতক্ষীরা শহরে ডিজিটাল ডায়াগনষ্টিক এন্ড সিটি স্ক্যান সেন্টার প্রতিষ্ঠিত হয়, ঢাকা খুলনা নয়, নয় বিদেশ, আপনার শহরেই অতি সন্নিকটে, অল্প খরচে যথাযথ স্বাস্থ্য সেবার পথিকৃত হবে ডিটিজাল ডায়াগনষ্টিক সেন্টার। আর সত্যিকার অর্থে সময়ের ব্যবধানে বাস্তবতার নিরিখে, প্রতিষ্ঠানটির দক্ষতা, নিরলস প্রচেষ্টা, সেবা, সঠিক রোগ নির্ণয়, বিশেষজ্ঞ চিকিৎসক কর্তৃক রোগী দেখানো, প্রতিদিনই বিশেষজ্ঞ ডাক্তারের উপস্থিতি সত্যিকার অর্থে ডিজিটাল ডায়গনষ্টিক সেন্টার সাতক্ষীরার আধুনিক স্বাস্থ্য সেবা কেন্দ্রে পরিনত হয়েছে। সাতক্ষীরাকে সমৃদ্ধ করছে, রোগী সাধারণ সহ চিকিৎসা ব্যবস্থার সাথে সংশ্লিষ্টদের কাছে সাতক্ষীরা ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টার অতি বিশ্বস্থ এবং কাঙ্খিত স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। প্রতিষ্ঠানটির এমডি কেএম মুজাহিদুল ইসলাম (প্রিন্স) এর অত্যন্ত সুনিপন পরিচালনা এবং রোগী সাধারণ ও প্রতিষ্ঠানটিতে সেবা নিতে আসা সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিকতা, সেই সাথে প্রতিষ্ঠানে কর্মরত প্যাথলজিষ্টদের সহ সংশ্লিষ্ট সকলের কর্মতৎপরতা, প্রতিষ্ঠানটিতে সেবা গ্রতিতাদের তাই প্রশংসার শেষ নেই। যে সকল সেবা সমূহ সাতক্ষীরার মানুষের জন্য দূর্লভ এবং ব্যয়বহুল ছিল কিন্তু; সেগুলো বর্তমানে হাতের নাগালে। সিটি স্ক্যান গজও সহ অনেক টেস্ট করার জন্য খুলনায় যাওয়ার সেই কষ্ট আর অতিরিক্ত অর্থ খরচ নেই বর্তমানে অত্যন্ত মনোরম পরিবেশে আন্তরিক সেবায় ডিজিটাল ডায়াগনষ্টিক এন্ড সিটি স্ক্যান সেন্টার হচ্ছে।

এর পূর্বে গজও এবং সিটি স্ক্যান টেস্ট করতে খুলনায় যেতে পথে অনেক সময় এবং অর্থ খরচের পাশাপাশি অনেক ক্ষেত্রে দুর যাত্রা ও সময় ক্ষেপনের জন্য রোগীর মৃত্যুর ঘটনাও ঘটতো আবার অতিরিক্ত অর্থ ব্যায়ের কারনে অনেক রোগীর জন্য খুলনায় যাওয়া সম্ভব হতো না। এমন অভিজ্ঞতা, গণমানুষের সেবা এবং স্বাস্থ্য ব্যবস্থা দোরগোড়ায় পৌছে দিতে ডিজিটাল ডায়গনষ্টিক এন্ড সিটি স্ক্যান সেন্টারে সর্বপ্রথম সিটি স্ক্যান মেশিন আনা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



@২০১৭ সর্বস্বত্ব স্বত্বা‌ধিকার সংর‌ক্ষিত.
প্রকাশক ও সম্পাদক:
এম এম আব্দুল্লাহ আল মামুন
ইমেইল- dearsabdullah@gmail.com
ওয়েবসাইট- dearsbd24.com
সম্পাদকঃ 09638 948404

সম্পাদনা ও প্রকাশনাঃ
হেড অফিসঃ
লঞ্জনীপাড়া, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর রোড, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত দৈনিক ডিয়ার্স বিডি টোয়েন্টিফোর ডটকম।
ই-মেইল- dearsbd24@gmail.com
বার্তা বিভাগ 09638959189

খুলনা অফিসঃ
নিরালা মোড়, খুলনা- ৯০০০

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
| Design Developed & Hosted By- Sundarban IT Ltd |

Share