এইমাত্র পাওয়া :

উত্তরাঞ্চলের সুবিধাবঞ্চিতদের ত্বকের সুস্থতায় ভ্যাসলিন

সুবিধাবঞ্চিত এলাকার মানুষের ত্বকের সুস্থতায় এবারও সহযোগিতার হাত বাড়িয়েছে স্বনামধন্য ব্র্যান্ড ভ্যাসলিন। ত্বকের শুষ্কতা, ঠোঁট ফাটা, পা ফাটার মতো ছোটখাটো সমস্যাই সুবিধাবঞ্চিত এলাকার মানুষের জন্য হয়ে উঠতে পারে ভয়াবহ। এ ভাবনা থেকে ভ্যাসলিন ২০১৬ সাল থেকে পরিচালনা করছে ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’। সুবিধাবঞ্চিত এলাকার মানুষের ত্বকের সুস্থতা নিশ্চিত করার উদ্দেশ্যেই পরিচালিত এই প্রজেক্টের অংশ হিসেবে ১৫ নভেম্বর বগুড়ায় এক সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত লোকজনের মধ্যে ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি বিতরণ করা হয় এবং তাদের ত্বকসংক্রান্ত সমস্যা সমাধানে হেলথ ক্যাম্প গঠন করা হয়।

ইউনিলিভারের এ কার্যক্রমের এনজিও পার্টনার টিএমএসএসের পক্ষ থেকে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন প্রজেক্টের শুভেচ্ছাদূত অভিনেত্রী ও চিত্রশিল্পী বিপাশা হায়াত। তিনি বলেন, ‘একজন অভিনেত্রী হিসেবে এ দেশের মানুষের কাছ থেকে যে ভালোবাসা পেয়েছি, তা থেকেই প্রতিনিয়ত তাদের জন্য কিছু করার তাগিদ অনুভব করি। ভ্যাসলিনের মহৎ এ উদ্যোগ আমাকে সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে। ত্বকের ছোটখাটো সমস্যা যেন বড় আকার ধারণ করতে না পারে, সে বিষয়ে সচেতনতা তৈরি করাই এ প্রজেক্টের উদ্দেশ্য।’

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে জানানো হয়, ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্টের মাধ্যমে গত দুই বছরের মতো এবারও উত্তরাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের ত্বকের সুস্থতার জন্য ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি ডোনেট করার উদ্যোগ নেওয়া হয়েছে। ২০১৬ সালে ৫০ হাজার এবং ২০১৭ সালে ১ লাখ ৮০ হাজার ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি বিতরণ করা হয়েছে। এবার প্রায় ২ লাখ মানুষের কাছে ভ্যাসলিন পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ চলছে। বাংলাদেশের একমাত্র ১০০ শতাংশ পিওর পেট্রোলিয়াম জেলি ভ্যাসলিনের সাধারণ একটি জার সুবিধাবঞ্চিত মানুষের জন্য হয়ে উঠবে অসাধারণ কিছু—এই আশায় কাজ করছে প্রতিষ্ঠানটি।

টিএমএসএসের পক্ষ থেকে বলা হয়, ‘শীতপ্রবণ উত্তরাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষদের দুর্ভোগ স্বাভাবিকভাবেই বেশি। তারা অন্ন, বস্ত্র নিয়ে চিন্তা করলেও ত্বকের সমস্যা নিয়ে কখনো ভাবার সুযোগ পায় না। ফলে তাদের ত্বকের ছোটখাটো সমস্যা অনেক সময় বড় রোগে পরিণত হয়। এসব বিষয়ে সচেতন করতে ইউনিলিভারের নেওয়া উদ্যোগের সঙ্গে থাকতে পেরে আমরা আনন্দিত।’

‘ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’-এ সর্বসাধারণকে যুক্ত হওয়ার সুযোগ দিতে ভ্যাসলিন রাজধানীর বসুন্ধরা সিটি, ইউনিমার্ট ও যমুনা ফিউচার পার্কে কিওস্ক স্থাপন করেছে। এসব কিওস্কে ডোনেট করা ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি টিএমএসএসের মাধ্যমে পৌঁছে যাবে সুবিধাবঞ্চিতদের কাছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



@২০১৭ সর্বস্বত্ব স্বত্বা‌ধিকার সংর‌ক্ষিত.
প্রকাশক ও সম্পাদক:
এম এম আব্দুল্লাহ আল মামুন
ইমেইল- dearsabdullah@gmail.com
ওয়েবসাইট- dearsbd24.com
সম্পাদকঃ 09638 948404

সম্পাদনা ও প্রকাশনাঃ
হেড অফিসঃ
লঞ্জনীপাড়া, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর রোড, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত দৈনিক ডিয়ার্স বিডি টোয়েন্টিফোর ডটকম।
ই-মেইল- dearsbd24@gmail.com
বার্তা বিভাগ 09638959189

খুলনা অফিসঃ
নিরালা মোড়, খুলনা- ৯০০০

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
| Design Developed & Hosted By- Sundarban IT Ltd |

Share