এইমাত্র পাওয়া :

সাতক্ষীরা প্রেসক্লাবের প্রকৃত সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন, তীব্র নিন্দা

স্টাফ রিপোর্টার:

সাতক্ষীরা প্রেসক্লাবের চলমান দ্বন্দ্বের জের ধরে প্রতিপক্ষ গ্রুপের ভুঁইফোড় সাংবাদিকরা নাম সর্বস্ব অনলাইন ও তাদের ঘরানার স্থানীয় দৈনিক পত্রিকায় কয়েকজন সাংবাদিকের বিরুদ্ধে চরম মিথ্যাচার শুরু করেছে বলে অভিযোগ উঠেছে।

অভিযোগে প্রকাশ, মাছরাঙ্গা টিভি ও আমাদের সময় পত্রিকার জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি শামীম পারভেজ, দৈনিক সুপ্রভাত সাতক্ষীরার সম্পাদক ও প্রকাশক এ,কে,এম আনিছুর রহমান, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি ও জেলা তাঁতী লীগের সদস্য সচিব মনিরুজ্জামান তুহিন এবং জয়যাত্রা টিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি ও সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র ‘আমার এমপি ডটকম’ এর এ্যাম্বাসেডর আকাশ ইসলামের বিরুদ্ধে গত কয়েক দিন ধরে সাতক্ষীরা প্রেসক্লাব দ্বন্দ্বকে কেন্দ্র করে তাদের নামে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, মনগড়া, কাল্পনিক ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশ করে যাচ্ছে। এছাড়া সাংবাদিক পরিবারের সদস্যদের জড়িয়েও মান-সম্মান হানিকর উদ্ভট মিথ্যা তথ্য প্রকাশ করে যাচ্ছে।

শুধু এসব বিভ্রান্তিকর খবর এই চক্রটি অনলাইন বা স্থানীয় দৈনিক মিডিয়ায় প্রকাশ করে ক্ষ্যান্ত হচ্ছে না।

এ সমস্ত নীতি বর্জিত খবরাখবর তারা ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পরিকল্পিতভাবে শেয়ারের মাধ্যমে প্রচার করে যাচ্ছে।

মূলত এসব আক্রোশমূলক সংবাদ প্রচার করে চক্রটি সাংবাদিকদের সামাজিকভাবে বে-কায়দায় ফেলে প্রেসক্লাবের চলমান আন্দোলন-সংগ্রামকে পরিকল্পিতভাবে থামানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রতিপক্ষ গ্রুপের বেশ কয়েকজন নামধারী সাংবাদিকের দ্বারা প্রকাশিত মিথ্যা খবরে কোনো সাংবাদিককে বানানো হচ্ছে বিএনপি নেতা, আবার কাউকে বানানো হচ্ছে শিবির ক্যাডার আবার কেউবা জামায়াতের অর্থ যোগানদাতা আবার অনেক সময় সাংবাদিক পরিবারের সদস্যদের বিরুদ্ধে অশ্রাব্য ভাষা ব্যবহার করতেও দ্বিধাবোধ করছে না। সাংবাদিকতার নীতি-নৈতিকতা ভুলে সাংবাদিকতা নীতিমালার পরিপন্থী কাজ চালিয়ে যাচ্ছে। যা কিছু হচ্ছে সবটাই স্বার্থ সংশ্লিষ্ট বলে জানা গেছে।

সাতক্ষীরা প্রেসক্লাব দ্বন্দ্বকে কেন্দ্র করে ভূক্তভোগী সাংবাদিকদের নামে যে সমস্ত মিথ্যা, বানোয়াট, মনগড়া, কাল্পনিক ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশের বিরুদ্ধে তাদের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

★মাছরাঙ্গা টিভি ও আমাদের সময় পত্রিকার জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জ্বল জানান, সাতক্ষীরা প্রেসক্লাব দখলে রাখতে প্রতিপক্ষ গ্রুপটি চরম মিথ্যাচারের মাধ্যমে শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যে তাদের মুখোশ সাতক্ষীরা বাসীর কাছে উন্মোচিত হয়েছে। যত কিছুই করুক না কেন অবৈধভাবে তারা আর সাতক্ষীরা প্রেসক্লাব দখলে রাখতে পারবে না। অপপ্রচারের শেষ কোথায়, জাতি তা জানতে চায়?

★বৈশাখী টিভির জেলা প্রতিনিধি শামীম পারভেজ জানান, তাদের লোক হলে তাদের পক্ষে কথা বললে তখন আর কেউ বিএনপি-জামায়াত হয় না। প্রতিপক্ষ গ্রুপের বিরুদ্ধে গেলেই তাকে যে কোনভাবে হেনস্থা ও ঘায়েল করার চেষ্টা চলে। কে কোন চরিত্রের লোক জেলাবাসী সবাই জানে।

★দৈনিক সুপ্রভাত সাতক্ষীরার সম্পাদক ও প্রকাশক এ,কে,এম আনিছুর রহমান জানান, ক্ষমতার লোভ ছাড়তে না পেরে সাতক্ষীরা প্রেসক্লাবকে পারিবারিক সম্পদ বানিয়ে রেখেছে। তাদের বিরুদ্ধে সাতক্ষীরার কর্মরত সাংবাদিকরা জেগে উঠেছে। অন্ধকার থেকে আলো আসবেই।

★এশিয়ান টিভির জেলা প্রতিনিধি ও জেলা তাঁতী লীগের সদস্য সচিব মনিরুজ্জামান তুহিন জানান, সাতক্ষীরা প্রেসক্লাব এর চলমান দ্বন্দ্বকে পুঁজি করে প্রকৃত সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যাচার করে তারা টিকে থাকতে চাইছে। সত্যের জয় আমাদের সুনিশ্চিত। ওরা ভয় পেয়েই এগুলো করছে। জেলাবাসীর দাবী এখন একটাই, সাতক্ষীরা প্রেসক্লাবে শান্তি চাই।

★জয়যাত্রা টিভির সাতক্ষীরা জেলা প্রতিনিধি ও সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র ‘আমার এমপি ডটকম’ এর এ্যাম্বাসেডর আকাশ ইসলাম জানান, সব তথাকথিত মিথ্যা সংবাদের জবাব দিতে আমরা প্রস্তুত। প্রকাশিত সব মিথ্যা সংবাদের বিরুদ্ধে আইনি মোকাবেলা করা হবে। সাতক্ষীরা প্রেসক্লাবের ক্ষমতা কুক্ষিগত করে রাখার দিন শেষ হয়ে গেছে। পকেট কমিটি বানিয়ে প্রেসক্লাব দখল, সেটা আর চলবে না।

★★উল্লেখ্য, চলতি বছরের গত ৩০ মে সাতক্ষীরা প্রেসক্লাবে দু’টি পক্ষের মধ্যে প্রেসক্লাব সংশ্লিষ্ট বিষয় নিয়ে হাতাহাতি ও ধাক্কাধাক্কি হয়। এতে উভয় পক্ষের প্রায় ১০ জন সাংবাদিক আহত হয়। এ ঘটনায় উভয় সাংবাদিক গ্রুপের পক্ষ থেকে সাতক্ষীরা থানায় দু’টি পৃথক মামলা হয়।

গত ১৬ মে সাতক্ষীরার ২৩ জন সাংবাদিক সাতক্ষীরা প্রেসক্লাবে হাজির হয়ে একযোগে সদস্য পদের জন্য আবেদন করে।

গত ২৯ মে দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের সভায় আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে অগঠনতান্ত্রিকভাবে সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ইত্তেফাক, একুশে টিভির জেলা প্রতিনিধি জি,এম মনিরুল ইসলাম মনি, সাবেক সাধারণ সম্পাদক ও আমাদের সময়, মাছ রাঙ্গা টিভির জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, সাবেক সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি এবং বৈশাখী টিভির জেলা প্রতিনিধি শামীম পারভেজ এর সদস্য পদ বাতিল করা হয় এবং সাবেক সাধারণ সম্পাদক ও নিউ এজ, সময়ের খবরের জেলা প্রতিনিধি রুহুল কুদ্দুসকে শোকজ করার সিদ্ধান্ত নেয়।

একই দিনে সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিকদের দাবীর মুখে পাল্টা এক সভায় সাতক্ষীরা প্রেসক্লাবের অবৈধ কমিটি বিলুপ্ত করে আমাদের সময় ও মাছরাঙা টিভির সাতক্ষীরা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জলকে আহবায়ক, মনিরুল ইসলাম মনি, শামীম পারভেজ, এবিএম মোস্তাফিজুর রহমান ও আহসানুর রহমান রাজিবকে সদস্য করে পাঁচ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করে।

এছাড়া ওই সভায় সিদ্ধান্ত হয়, প্রেসক্লাবকে ব্যক্তিস্বার্থে ব্যবহার ও স্বজনপ্রীতি, অর্থ আত্মসাত, মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী রাজাকার পরিবারের পুনর্বাসনসহ বেশ কিছু সুনির্দিষ্ট অভিযোগ ও প্রেসক্লাব নিয়ে নানামুখি ষড়যন্ত্র, স্বার্থ বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে গঠনতন্ত্রের ১৩ ধারার (চ) অনুচ্ছেদ মোতাবেক আবু আহমেদ, আবুল কালাম আজাদ, কল্যাণ ব্যানার্জি ও মমতাজ আহমেদ বাপীর সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য পদ বাতিল করা হয়। একই সাথে প্রেসক্লাব নিয়ে ষড়যন্ত্র ও চক্রান্ত করার অভিযোগে আব্দুল বারী ও সেলিম রেজা মুকুলকে শোকজ করার সিদ্ধান্ত হয়।

ওই সভায় আবেদনকারী প্রকৃত সাংবাদিকদের (ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়া) কাগজপত্র যাচাই-বাছাই পূর্বক সদস্য পদ প্রদান এবং যেসব সদস্যের মিডিয়া নেই তাদের সদস্যপদ বাতিল করা হয়। একই সাথে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে আগামী ৪৫ দিনের মধ্যে নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন সম্পন্ন করার জন্য সাতক্ষীরা জেলা প্রশাসকের নিকট অনুরোধ জানানো হয়।

এসব নিয়ে বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় দুই গ্রুপের প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ হয়।

প্রিয় বাংলাদেশ ডেস্ক//সাতক্ষীরা//ওজি সোহাগ

এ বিভাগের অন্যান্য সংবাদ



Leave a Reply

সর্বশেষ আপডেট



সর্বাধিক পঠিত



@২০১৭ সর্বস্বত্ব স্বত্বা‌ধিকার সংর‌ক্ষিত.
প্রকাশক ও সম্পাদক:
এম এম আব্দুল্লাহ আল মামুন
ইমেইল- dearsabdullah@gmail.com
ওয়েবসাইট- dearsbd24.com
সম্পাদকঃ 09638 948404

সম্পাদনা ও প্রকাশনাঃ
হেড অফিসঃ
লঞ্জনীপাড়া, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর রোড, উত্তরা, ঢাকা-১২৩০ হতে প্রকাশিত দৈনিক ডিয়ার্স বিডি টোয়েন্টিফোর ডটকম।
ই-মেইল- dearsbd24@gmail.com
বার্তা বিভাগ 09638959189

খুলনা অফিসঃ
নিরালা মোড়, খুলনা- ৯০০০

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না
Design Developed & Hosted By- Sundarban IT Limited

Share